ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ সেপ্টেম্বর ২০১৪

মাঠ পর্যায়ের কমিটি সমূহ

১।       ইউনিট কমিটি

২।      ইউনিয়ন কমিটি

৩।      উপজেলা কমিটি

ইউনিট কমিটিঃ

ঘূর্ণিঝড় প্রস্ত্ততি কর্মসূচীর মাঠ পর্যায়ে প্রতিটি ইউনিটে ১০ জন পুরম্নষ ও ৫ জন মহিলাসহ ১৫ জন  স্বেচ্ছাসেবক রয়েছে। উক্ত স্বেচ্ছাসেবকগণ তাদের  ভোটের মাধ্যমে  প্রতিটি ইউনিটে একজন ইউনিট টিম লীডার ও একজন ডেপুটি ইউনিট টিম লীডার নির্বাচন করেন। প্রতিটি ইউনিটে ৫ টি বিভাগ রয়েছে যথাঃ সংকেত, আশ্রয়, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা ও ত্রাণ । প্রতিটি বিভাগে  ৩ জন করে স্বেচ্ছাসেবক রয়েছে। যার মধ্যে ২ জন পুরম্নষ ও  ১ জন মহিলা স্বেচ্ছাসেবক রয়েছে। ইউনিট টিম লীডার এই কমিটির সভাপতি এবং অন্যান্য স্বেচ্ছাসেবকগণ এই কমিটির সদস্য।

 

ইউনিয়ন কমিটিঃ

প্রতিটি ইউনিয়নের সকল ইউনিট টিম লীডারগণ তাদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে একজন ইউনিয়ন টিম লীডার ও একজন ডেপুটি ইউনিয়ন টিম লীডার নির্বাচন করে  থাকেন। ইউনিয়ন কমিটিতে নির্বাচিত ইউনিয়ন টিম লীডার কমিটির সভাপতি এবং অন্যান্য ইউনিট টিম লীডারগণ উক্ত কমিটির সদস্য।

 

উপজেলা কমিটিঃ

প্রতিটি উপজেলায়  সকল  ইউনিয়ন টিম লীডারগণ তাদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে একজন উপজেলা টিম লীডার  ও একজন ডেপুটি উপজেলা টিম লীডার নির্বাচন করে  থাকেন।  উপজেলা কমিটিতে উপজেলা কর্মকর্তা উপজেলা কমিটির সভাপতি এবং উপজেলা টিম লীডার, ডেপুটি উপজেলা টিম লীডার এবং  অন্যান্য ইউনিয়ন টিম লীডারগণ উক্ত কমিটির সদস্য।


Share with :
Facebook Facebook